LFWF-NOTICE

LFWF আপডেট

এই আপডেট শুধু মাত্র LFWF  ছাত্র ছাত্রীদের জন্য, যারা LFWF প্রোমোশন ব্যবহার করে সার্ভিস কিনেছেন।

সময় : ২১ আগস্ট ২০২১
এই নোটিশের সর্বশেষ আপডেট : ২১ আগস্ট ২০২১

সার্ভারের বর্তমান অবস্থা : সার্ভার লাইভ। তবে এখনো মাঝে মধ্যে স্লো বাডাটাবেজ সমস্যা হতে পারে। এটি স্থায়ী ভাবে ঠিক হতে আরো কয়েকদিন লাগতে পারে। আমাদের এই সার্ভারে ১৫০০ জিবির মত ব্যবহার হয়েছে। ডাটা স্ক্যান করতে সময় লাগছে। তাছাড়া আমরা কিছু ডাটা অন্য সার্ভারে ট্রান্সফার করছি এই সময়ে।

আশাকরি ভাল আছেন। অনাকাঙ্খিত সমস্যার জন্য দুঃখিত। গত কয়েকদিন ধরে আমাদের এই সার্ভারটি স্লো স্পিড এবং মাঝে মধ্যে ডাটাবেজ এরর দেখা দিয়েছে। আমরা এ সমস্যার জন্য কাজ করতে শুরু করি এবং অত্যান্ত দুঃখের সাথে দেখা গিয়েছে LFWF ছাত্রছাত্রীদের প্রায় সবার ওয়েবসাইটে ভাইরাস, ম্যালওয়্যার দ্বারা আক্রান্ত। এই কারণে সার্ভার লোড বেড়ে যায়, স্লো স্পিড এবং মাঝে মধ্যে ডাটাবেজ এরর দেখা যায়।

কারণ: বেশিরবাগ ক্ষেত্রে ওয়েবসাইটে নাল্ড বা ক্রেক থিম, প্লাগইন্স ব্যবহারের কারণে ম্যালওয়্যার বা ভাইরাস দ্বারা আক্রান্ত হয়, আমরা লক্ষ করেছি LFWF ছাত্রছাত্রীদের প্রায় সবার একাধিক ওয়েবসাইটে নাল্ড/ক্রেক থিম, প্লাগইন্স ব্যবহার করা হয়েছে। এ কারণে ওয়েবসাইট ভাইরাস, ম্যালওয়্যার দ্বারা আক্রান্ত।

কিভাবে বুজবেন নাল্ড বা ক্রেক থিম, প্লাগইন্স ব্যবহার করছেন ? :
অথেন্টিক মার্কেটপ্লেস, থিম অথর , ওয়ার্ডপ্রেস ডাইরেক্টরি ছাড়া থিম ব্যবহার করলে ধরে নেয়া যায় (বেশিরবাগ ক্ষেত্রে ) নাল্ড বা ক্রেক। তাছাড়া ওয়েবসাইটে অপরিচিত ফাইল, কোড থাকা, ফাইল /ফোল্ডার ডিলেট না হওয়া, অটোমেটিক ফাইল মিসিং, ফরবিডেন এরর আসা ইত্যাদি কমন লক্ষণ ম্যালওয়্যার দ্বারা আক্রান্তের। ।

হোস্টমাইট দীর্ঘ ১০ বছরের বেশি সময় ধরে সুনামের সাথে সার্ভিস দিয়ে আসছে। হোস্টমাইট এবং বিশ্বের সকল হোস্টিং কোম্পানি নাল্ড/ক্রেক থিম, প্লাগইন্স এলাউ করে না। (Uploading, linking to or storing warez, cracks or other pirated )। এটি ইলিগ্যাল এবং অপরাধ একই সাথে সার্ভারের জন্য সমস্যা তৈরী করে। কাজেই আমাদের এলাউ করার সুযোগ নেই। আমাদের টার্মস অনুযায়ী বেশ কিছু একাউন্ট এই কারণে সাসপেন্ড করতে হয়েছে। সাধারণত আমরা নোটিশ না দিয়ে একাউন্ট সাসপেন্ড করিনা, যেহেতু সার্ভারে ম্যাসিভ সমস্যা হয়েছে এবং অল্প সংখক নয় বরং বেশিরবাগ একাউন্ট আক্ৰান্ত। কাজেই সার্ভারের পারফরমেন্স ফিরিয়ে আনতে এই ব্যবস্থা নিতে হচ্ছে । 

নাল্ড/ক্রেক থিম, প্লাগইন্স, ভাইরাস, ম্যালওয়্যার দ্বারা আক্রান্ত ফাইল রিমুভ করার প্রেক্ষিতে এবং ভবিষ্যতে আর ব্যবহার না করার অঙ্গীকার করার সাপেক্ষে আমরা একাউন্ট একটিভ করে দিচ্ছি। আমাদের টার্মস বিস্তারিত পাবেন এখানে https://hostmight.com/tos.html সার্ভিস কেনার সময় এই টার্মস এগ্রিমেন্ট করে সবাই সার্ভিস কিনেছেন।

আপনার আক্রান্ত ওয়েবসাইটের সুরুক্ষার জন্য :

  • অতি দ্রুত এসব ফাইল রিমুভ করার জন্য অনুরুধ করা যাচ্ছে, আমাদের সাপোর্ট টিকেট করলে আমরা করে দিব।
  • অথেন্টিক থিম এবং প্লাগিন ব্যবহার: ফ্রি বা পেইড, অথেন্টিক ভাল থিম, প্লাগিন ওর্য়াডপ্রেস ডিরেক্টরিতে আছে তাছাড়া পেইড থিমের অনেক মার্কেটপ্লেস আছে যেমন themeforest এবং আরো অনেক। আপনার ক্লায়েন্টের ওয়েবসাইটের জন্য এসব ব্যবহার করতে পারেন।
  • সব সময় স্ট্রং পাসওয়ার্ড ব্যবহার করুন ।
  • সব সময় আপডেটেড এবং সর্বশেষ ভার্সন ব্যবহার করুণ।
  • একই সাথে ম্যাল্টিপোল ডেমু সাইট ইন্সটল করে রাখবেন না এতে করে আউটডেটেড ভার্সন থাকার ঝুঁকি থাকে।
  • সার্ভারের স্পিড আগের মত কখন আসবে ?

আমরা আমাদের এবিউজ এবং সিকিউরিটি টিমের সাথে কাজ করছি সকল একাউন্ট আইডেন্টিফাই করতে। যত দ্রুত এসব ফাইল রিমুভ করা সম্ভব হবে, তত দ্রুত সমস্যার স্থায়ী সমাধান হবে।

  • ডাটাবেজ সমস্যার স্থায়ী সমাধান কখন আসবে ?

আমরা আমাদের এবিউজ এবং সিকিউরিটি টিমের সাথে কাজ করছি সকল একাউন্ট আইডেন্টিফাই করতে। যত দ্রুত এসব ফাইল রিমুভ করা সম্ভব হবে, তত দ্রুত সমস্যার স্থায়ী সমাধান হবে।

  • এই সমস্যা নিয়ে আপনাদের সাথে কিভাবে যোগাযোগ করব ?

এই সমস্যা আমাদের এবিউজ এবং সিকিউরিটি টিম দেখে, সাপোর্ট টিকেটের মাধমে এবিউজ ডিপার্টমেন্টে টিকেট করবেন। তাছাড়া হোস্টমাইট থেকেই একে একে অনেকের সাথে টিকেটের মাধ্যমে স্ক্যান করে রেজাল্ট পাঠানো হচ্ছে , তারা টিকেটে রিপ্লাই দিবেন।

  • কতক্ষনে আপনারা টিকেটের রিপ্লাই দিবেন ?

যেহেতু একসাথে অনেক ক্লায়েন্ট সমস্যা ফেস করছেন, আমরা অনেক টিকেট পাচ্ছি তাই এবিউজ এবং সিকিউরিটি থেকে সময় লাগছে। আমরা নির্দিষ্ট করে বলতে পারছিনা এই সমস্যার টিকেট (এবিউজ এবং সিকিউরিটি) রিস্পন্স কত দ্রুত দিতে পারব। তবে আমাদের অন্যান্য ডিপার্টমেন্ট থেকে দ্রুত উত্তর পাবেন অন্য সমস্যার জন্য।

  • আপনাদের রিফান্ড টার্মস কি ?

নাল্ড/ক্রেক থিম, প্লাগইন্স (Uploading, linking to or storing warez, cracks or other pirated software.) – এসব ইলিগ্যাল জিনিস ব্যবহার করলে রিফান্ডের অন্তর্ভক্ত নয়। তাছাড়া আমাদের ৩০ দিনের রিফান্ড পিরিয়ড রয়েছে। বিস্তারিত পাবেন এখানে https://hostmight.com/tos.html   কাজেই অনগ্রহ করে যেই সার্ভিসটি কিনেছেন সেখানে অথেন্টিক থিম, প্লাগিন্স দিয়ে ওয়েবসাইট বানান। তাছাড়া আপনার ক্লয়েটের জন্য ওয়েবসাইট বানালে এই হোস্টিং টি আপনার ক্লয়েটের ডোমেইন দিয়ে রিপ্লেস করে নিতে পারেন। আপনার ব্যক্তিগত ওয়েবসাইট হিসেবে ব্যবহার করতে পারেন।

  • আমরা আগের হোস্টিং ব্যবহার করতে পারব ?

হ্যা, অবশ্যই। আক্রান্ত একাউন্ট হলে তা রিসেট করে নিয়ে ব্যবহার করবেন।

আমরা কি হোস্টমাইট থেকে নতুন সার্ভিস কিনতে পারব ?

হ্যা, অবশ্যই। তবে নাল্ড বা ক্রেক থিম, প্লাগইন্স ব্যবহার করা যাবে না। দেশ বা বিদেশের কোন হোস্টিং কোম্পানি এটা এলাউ করে না।

  • আমার ক্লায়েন্টের জন্য ওয়েবসাইট বানাতে হোস্টমাইট সার্ভিস কিনলে একই সমস্যা হবে ?


না , আমাদের একটি সার্ভার নয়। আমাদের নিত্য নতুন সার্ভার বিল্ড করতে হয়। নতুন সার্ভিস অর্ডার করলে অন্য একটি নতুন সার্ভার থেকে সার্ভিস একটিভ হবে। যা আপনার বর্তমান ব্যবহৃত সার্ভার থেকে আলাদা । তবে নাল্ড বা ক্রেক থিম, প্লাগইন্স ব্যবহার করা যাবে না।

  • LFWF ফ্রী ডোমেইন এবং ডিসকাউন্ট এখনো আছে ?

হ্যা , তবে আমরা এ বিষয়ে নতুন আপডেট দিব দ্রুত।

করোনা মহামারীতে নিজে এবং পরিবার নিয়ে ভালো থাকুন, স্বাস্থ বিধি মেনে চলুন।

ধন্যবাদ,
জোবায়ের আলম বিপুল
হোস্টমাইট